"সীমাবদ্ধতা মানুষের স্বভাব সৃষ্টিকর্তার নয়"


তুমি কতবার ডাকলে, আমি একবারের জন্যও টের পাইনি। বিশ্বাস করো, আমি এতটুকু টের পাইনি, টের পেলে আমি তোমার ডাকা সাড়া না দিয়ে থাকতে পারি? আসলে, তুমি যেমনটা ভাবছো আমি তেমনটা নই। তুমি না জানলেও আমি জানি, আমাকে সময়মত তোমার ডেকে দেওয়াটা আমার সমগ্র জীবনের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমি কসম করে বলছি, আমার এই স্বল্প জীবনে তোমার মত এতটা দায়িত্ব নিয়ে কেউ আমাকে কখনোই ডাকেনি। এ ব্যাপারে তোমার কেয়ার নেয়াটা কারো সাথেই তুলনা করার নয়, তুমি শুধু তুমিই। তোমার এতটা দায়িত্বপূর্ণ কাজের কারণেই আমি আজ এতদূর এসেছি, আমাকে স্বীকার করতেই হবে, নয়তো আমিও অকৃতজ্ঞ।
.
এমনভাবে রেগে আছো তোমার পুরো শরীর এতটাই উষ্ণ হয়ে আছে যে মনে হচ্ছে তোমার শরীরে ১০৬ ডিগ্রীর জ্বর বয়ে বেড়াচ্ছো, আমি তোমাকে ছুতে পর্যন্ত পারছিনা। তুমি স্বান্ত্ব, শীতল থাকাটাও আমার জন্য জরুরী, তুমি তা কি জানোনা? তোমার দেহের সাথে আমার গাল আলত করে লাগানো ছাড়া আমি তো কথাই বলতে পারিনে। এভাবে করে যে আমি কত ঘন্টা কথা বলেছি তা একমাত্র সৃষ্টিকর্তাই জানেন, অন্য কেহই জানা সম্ভবও না। দেখো, তোমার সাথে আমার কি মধুর সম্পর্ক! :-)
.
ধুর শালার ঘুম, এত গুলো এলার্ম দিয়ে রাখলাম একবারও টের পেলাম না উল্টো মোবাইলটা গরম হয়ে গেছে। আর এতক্ষণ এই মোবাইলটির কথাই বলছিলাম। :-P
.
"সৃষ্টিকর্তা আমাদের চিন্তার জগটাকেও একটা বৃত্তের মাঝে সীমাবদ্ধ করে রেখেছেন, যার পরিধির বাহিরে গিয়ে আমরা কিছুই ভাবতে পারিনা।"
"সীমাবদ্ধতা মানুষের স্বভাব সৃষ্টিকর্তার নয়।"
Share on Google Plus

About Anonymous

0 comments:

Post a Comment