যাচ্ছিলাম গুলিস্তান থেকে মৌচাক, রাস্তায় ভয়াবহ জ্যাম


যাচ্ছিলাম গুলিস্তান থেকে মৌচাক, রাস্তায় ভয়াবহ জ্যাম। বাস যখন মালিবাগে তখন দেখলাম আমার বয়সী ১টা মেয়ে কাদা-পানিতে পরে গেসে, কয়েকজন লোক তাকে টেনে তুলল। মেয়েটা অনেকক্ষন সেখানেই কাদার মধ্যে দাঁড়ায় আসে। তার কোমর থেকে পা পর্যন্ত সম্পুর্ন কাদায় লেপ্টে ছিলো আর ১০/১২জন লোক ফুটপাতে দাঁড়িয়ে দেখছিলো। বাস থেকে নেমে ওর কাছে গিয়ে বললাম "কোথায় যাবেন? রিক্সা ঠিক করে দিব আপনাকে ?"
মেয়েটা বলল, "আপু, আমি ঢাকায় ১ম অাসছি, গুলিস্তান থেকে বাসে উঠছিলাম গাজিপুর যাব, এখানে এসে বাসের চাকা ডেবে যাওয়ায় সবাইকে বাস থেকে নামতে বলে, নামতে যেয়ে আমি কাদায় পড়ে গেসি। এই কাদামাখা অবস্থায় তো এখন আমি যেতে পারব না, আমাকে কোন ওয়াশরুমে নিয়ে চলেন ফ্রেশ হব।"
এরপর ওকে নিয়ে রাস্তা থেকে ফুটপাতে উঠার সময় দেখলাম মেয়েটা প্রতিবন্ধী, তার পায়ে সমস্যা, হাঁটার সময় তার ২পা বেকে ২দিকে যায়, তার হাত ধরতে গেলাম, বলল "অাপু, আমি একা হাঁটতে পারি"।
পাশে মার্কেট ছিলো, কিন্তু এই কাদামাখা অবস্হায় গার্ড ঢুকতে দিলো না!
কয়েকজন কে জিজ্ঞেস করলাম আশেপাশে কোথায় পানি পাওয়া যাবে, তারা বলল, "সামনে গ্যারেজের অ্যান্ডারগ্রাউন্ডে"।
সেখানে যেয়ে ১টা কল পাওয়া গেল। মেয়েটা হাত ধুয়ে বলল, "অাপু, আমার জুতার বেল্ট খুলে গেসে, আপনে কষ্ট করে লাগায় দিত পারবেন? আমি নিচু হতে পারি না।"
বেল্ট লাগায় বললাম, "আপনি একা বের হইছেন কেন? এখন কিভাবে যাবেন?" ও বলল, "আল্লাহ আপনাকে আমার জন্য পাঠাইছে, কত মানুষ কেউ আসল না, আপনে আসলেন। আমাক বাসে উঠায় দেন, আমি একা যাইতে পারব।".....
Share on Google Plus

About Anonymous

0 comments:

Post a Comment